মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

মৌলভীবাজারে অভিযানে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারে স্বাস্থ্যবিধি অমান্য করায় বিভিন্ন প্রতিষ্টান ও ব্যক্তিকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর ১টা থেকে বিকাল আড়াইটা পর্যন্ত প্রথম দফা ও বিকেল আড়াইটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দ্বিতীয় দফা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এসময় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিভিন্ন প্রতিষ্টান ও ব্যাক্তিকে ১৩ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

জেলা প্রশাসক জেলা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান জানান, স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্টনগুলো ব্যবসা পরিচালনা করতে প্রচারণা ও যারা স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা পরিচালনা করছে এসব প্রতিষ্টানে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। এসময় মৌলভীবাজার শহরের বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্ট এবং মৌলভীবাজার সদর উপজেলার যুগীডর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জেলা প্রশাসক জানান, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করে বিয়ে এবং জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করায় কায়রান চাইনিজ রেস্টুরেন্টকে চার হাজার টাকা এবং ওয়েস্টিন রেস্টুরেন্ট ও পার্টি সেন্টারকে তিন হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এবং মৌলভীবাজার সদরের হোটেল রেস্ট ইন এবং বেঙ্গল হাইওয়ে চাইনিজ রেস্টুরেন্টকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সতর্ক করা হয়।

এছাড়াও শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি না মানায় দন্ডবিধি-১৮৬০ মোতাবেক ৪ টি পৃথক মামলায় ১১০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়। এছাড়া সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং ড্রাইভিং লাইসেন্স এবং রেজিষ্ট্রেশন না থাকায় দন্ডবিধি ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এ ১১ জন ব্যাক্তিকে ১১ টি মামলায় মোট চার হাজার ৯০০ টাকা সহ মোট ১৩ হাজার টাকার অর্থদন্ড প্রদান করা হয়। করোনাভাইরাস মোকাবেলায় সরকারি স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com